kormo_jobs_bengali

আপনি কি চাকরি খুঁজছেন, কিন্ত বুঝতে পারছেন না যে কোথায় আর কিভাবে আপনি চাকরি খুঁজবেন !? তাহলে পড়ুন এই আর্টিকেল টি এবং জেনে নিন অনলাইনে চাকরি খোঁজবার সবচেয়ে সহজ উপায় ।

আজকের এই মুশকিল সময় দাঁড়িয়ে চাকরি খোঁজার বিষয়টাকে সহজ বানানোর জন্য Google নিয়ে এসেছে চাকরি খোঁজার এক নতুন ও সহজ উপায় ‘Kormo Jobs’ , যেখানে আপনি অনলাইন জব পোস্টিং এর মধ্যে থেকে নিজের পছন্দমত চাকরির জন্য আবেদন করতে পারেন। এই অ্যাপটিকে অনলাইন ডাইনলোড করে আপনি কিছু ক্লিক এর মাধ্যমেই নিজের পছন্দ ও যোগ্যতার হিসাবে নতুন চাকরি খুঁজে নিতে পারেন ।

Google এবং জোস টকস মিলে আপনাদের কাছে হাজার হাজার এন্ট্রি লেভেলের চাকরি পৌঁছে দেওয়ার প্রয়াস শুরু করেছে। এখন আপনি যাচাই করা নিয়োগকর্তাদের সাথে নিজের পছন্দ মত চাকরি খুঁজে তাতে আবেদন করতে পারেন ।

আপনি যদি এন্ট্রি লেভেলের চাকরি খুঁজছেন তাহলে এই তারিখে 11th Oct 2020, সকাল 11:30 টার সময় এই অনলাইন সেমিনারে নিশ্চই উপস্থিত থাকুন ।

এই অনলাইন সেমিনারে আপনি kormo Jobs এর ব্যাপারে সমস্ত তথ্য পেয়ে যাবেন, যেমন :

 ১) Kormo Jobs কি এবং এটির সাথে কিকরে চাকরি খোঁজা যেতে পারে ।

 ২) কর্মরত পেশাদারদের থেকে ভিন্ন ভিন্ন এন্ট্রি লেভেল চাকরির ব্যাপারে বিশদে জানতে পারবেন।

৩) বিশেষজ্ঞরা আপনাদের চাকরি খোঁজবার জন্য পরামর্শ দেবেন এবং এটাও বলবেন যে চাকরির জন্য আপনি কিভাবে বিশেষ দক্ষতা অর্জন ও তার বিকাশ ঘটাতে পারেন। 

 

Kormo Jobs কেন ব্যবহার করবেন ?

১. বিনামূল্যে নিজের পছন্দ মত চাকরি নিজে খুঁজুন ।

২. দক্ষতা ও পছন্দ অনুসারে চাকরি দেখুন।

৩. যাচাইকরা এবং বিশ্বস্ত নিয়োগকর্তা। 

৪. বিনামূল্যে রেসুমে বানান।

৫. নতুন দক্ষতা শিখুন।

৬. ইন্টারভিউ – এর সময়সূচি পরিচালনা ও ট্র্যাক করুন।

Kormo Jobs অ্যাপ কি ?

Kormo Jobs একটি বিশ্বাসযোগ্য এন্ড্রয়েড অ্যাপ যেটিকে গুগল সম্প্রতি শুরু করেছে ভারতবর্ষে। এই অ্যাপটার লক্ষ্য হল মানুষজনকে অনলাইনে চাকরি খুঁজতে সাহায্য করা। এই অ্যাপটির মাধ্যমে আপনি যেখান থেকে খুশি যেকোনো জায়গার এন্ট্রি লেভেল চাকরি খুঁজে, তাতে আবেদন জমা করতে পারেন। Kormo Jobs দেবে আপনাকে হাজার হাজার চাকরির বিকল্প যাতে আপনি আপনার দক্ষতা ও ইচ্ছা অনুযায়ী আবেদন করতে পারেন। এই অ্যাপ এ সমস্ত নিয়োগকর্তারা যাঁচাইকরা এবং এই অ্যাপটি একদম নিরাপদ ।

শুধুমাত্র চাকরি খোঁজা নয়, এই অ্যাপটি আপনার দক্ষতা বাড়াতেও সহায়তা করে। Kormo Jobs এ আপনি অনেক কিছু শিখতে পারেন, যেমন আকর্ষণীয় রেসুমে কিকরে বানায়, চাকরির ইন্টারভিউ কিভাবে পার করতে হয়, ইত্যাদি।

Kormo Jobs এর মাধ্যমে ভারতবর্ষের লক্ষ লক্ষ মানুষ ঘরে বসেই এন্ট্রি লেভেল চাকরির জন্য আবেদন করতে পারেন, তাও আবার কোনো খরচা ছাড়াই ।

Kormo Jobs দিয়ে চাকরির জন্য কিভাবে আবেদন করবেন

স্টেপ ১ : এন্ড্রয়েড ফোনে গুগল প্লে স্টোর থেকে কর্ম Kormo Jobs অ্যাপ ডাউনলোড করুন

স্টেপ ২ :  kormo Jobs অ্যাপ ইনস্টল করার পরে , সেটা খুলুন এবং তাতে নিজের ফোন নাম্বার, পছন্দের অবস্থান এবং কর্মক্ষেত্র বেছে নিন ।

স্টেপ ৩ : এটার পর কিছু জরুরি নথি ভরুন যেমন আপনার কাজের অভিজ্ঞতা , শিক্ষা , জন্মস্থান , ইত্যাদি এবং চাকরি পাওয়ার সুযোগ বাড়িয়ে তোলার জন্য নিজের রেসুমে আপলোড করতে পারেন ।)

স্টেপ ৪ : এবার আপনার সামনে আপনার পছন্দের হাজার হাজার যাঁচাইকরা নিয়োগকর্তাদের থেকে চাকরির বিকল্প এসে যাবে এবং সেই সব চাকরিগুলির ব্যাপারে সমস্ত তথ্য উপলব্ধ হয়ে যাবে ।)

স্টেপ ৫ : আপনি আপনার পছন্দ মত চাকরির জন্য ‘Apply’ তে ক্লিক করে নিজের আবেদন পত্র ভরতে পারেন

স্টেপ ৬ : আবেদন করার পর আপনি আপনার আবেদন পত্রের স্টেটাস এবং ইন্টারভিউ এর সময়সূচী Kormo Jobs App এ খুব সহজ ভাবে ম্যানেজ করতে পারবেন।

নোট : মনে রাখবেন সময় সময় নিজের প্রোফাইলটিকে আপডেট করার কথা, এতে আপনার চাকরি পাওয়ার সম্ভাবনা বৃদ্ধি পাবে

এখানে ক্লিক করে Kormo Jobs অ্যাপ এক্ষুনি ডাউনলোড করুন , এবং নতুন চাকরি পাওয়ার সফর শুরু করুন

Kormo Jobs দিয়ে শিখুন নতুন দক্ষতা

Kormo Jobs অ্যাপ এ শুধু চাকরি খোঁজা ছাড়াও দক্ষতা বিকাশকারী মডিউল উপলব্ধ রয়েছে। এইসব মডিউল গুলোতে আপনি চাকরি সংক্রান্ত অনেক কিছু শিখতে পারবেন যেমন :

রেসুমে বানানো

যখনই আপনি কোন চাকরির জন্য আবেদন করেন তখন সবার প্রথম আপনার থেকে আপনার ‘রেসুমে’ চাওয়া হয় । রেসুমে একটি ফর্মাল ডকুমেন্ট যেখানে আপনার চাকরিগত যোগ্যতা , কর্ম অভিজ্ঞতা এবং দক্ষতা বিষয়ক নথি বিশদে লেখা থাকে ।

এখন আপনি Kormo Jobs অ্যাপ এর রেসুমে মেকার এর সহায়তা নিয়ে বিনামূল্যে একটি ভালো রেসুমে ডিজিতালি ও বানাতে পারেন

চাকরি খোঁজা

চাকরি খোঁজার একটি গুরুত্বপূর্ণ অ্যাপ হলো এই Kormo Jobs by Google যেখানে শুধুমাত্র ৩ থেকে ৪ টে ক্লিক এর মাধ্যমেই আপনি সহজ ভাবে চাকরি খুঁজে সেটার জন্য আবেদন করতে পারবেন। চাকরি খোঁজার জন্য আপনার এটা জানা দরকার যে আপনার দক্ষতা গুলো কি কি যাতে আপনি বুঝতে পারেন আপনি কোন চাকরির জন্য বেস্ট ফিট ।

ইন্টারভিউ স্কিল

রেসুমে শর্টলিস্ট হওয়ার পরে চাকরির ইন্টারভিউ দিতে হয় এবং এটাই একমাত্র সিদ্ধান্তের কারণ হয় আপনার চাকরি পাওয়ার ক্ষেত্রে । এইজন্য চাকরির ইন্টারভিউ কেন্দ্রিক কিছু জরুরী টিপস আছে যেগুলো দিয়ে খুব সহজ ভাবে ইন্টারভিউ পার করা যায় ।

ইন্টারভিউ পরামর্শ

এটিকেট এবং গ্রুমিং

আপনার কর্মজীবন বৃদ্ধির জন্য শুধুমাত্র নিজের পেশাগত দক্ষতা নয়, নিজের ব্যক্তিত্বের উপর ও কাজ করতে হবে। একটি সুন্দর ব্যাক্তিত্বের জন্য আপনাকে শুধুমাত্র কিছু জিনিসের উপর মনযোগ দিতে হবে যেমন স্ব শৃঙ্খলা, টিম প্লেয়ার স্পিরিট , গ্রুমিং, ম্যানার্স ইত্যাদি ।

আপনিও যদি আপনার জন্য চাকরি খুঁজছেন, তো এক্ষুনি Kormo Jobs অ্যাপ ডাউনলোড করুন নিজের এন্ড্রয়েড স্মার্টফোনে এবং হাজার হাজার চাকরির মধ্যে থেকে নিজের পছন্দমত চাকরি খুঁজে তাতে আবেদন করুন ।

আপনার কোনো প্রশ্ন থাকলে এই অ্যাপ কেন্দ্রিক, নীচে কমেন্ট সেকশনে আমাদের লিখে জানান, আমরা আপনার প্রশ্নের উত্তর দেওয়ার পুরোপুরিভাবে চেষ্টা করব ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here